আশায় বসতি গড়ি,প্রেমের বাগানেঃ মাওলানা উবায়দুর রহমান খান নদভী

হাক্কানী রাব্বানী উলামায়ে কেরামের রক্ত ঘাম অশ্রু আর আজীবন ত্যাগ তিতিক্ষা ও সংগ্রামের ফলে দীনের পথে অনেক এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

সবার একটানা মেহনতে ইসলামের সঠিক রূপরেখা আজ অধিকাংশ মানুষের সামনে স্পষ্ট। নাস্তিক মুরতাদদের আস্ফালন মিইয়ে যাচ্ছে দিন দিন।

বিশ্ব মুসলিম ঐক্য প্রক্রিয়া আশাব্যঞ্জক। তালিবান ও আফগান জনতা সোভিয়েত ইউনিয়নের পর মার্কিন যুক্তরাষ্ট্রকেও পরাজিত করেছে। বড় বড় মুসলিম নেতাদের মধ্যে চলনসই বোঝাপড়াটা খুব ভালো রূপ নিতে পারে।

বাংলাদেশের সরকার ইসলামপন্থীদের মুখোমুখি হয়ে লাভবান হবে না, একথা বুঝতে পেরে তারা এখন মুখাপেক্ষী হয়ে গেছে।

আমাদের উলামায়ে কেরামের রক্ত ও পথনির্দেশ তাবলীগের স্বরূপ অন্বেষণে আমাদের সবাইকে সাহায্য করে এবং এর সঠিক কনসেপ্ট দাঁড় করিয়ে দিতে সক্ষম হয়েছে।

বাতিল আলাদা হয়ে গেলে আর আহলে হকের আর কোনো দায়িত্ব থাকেনা। কাদিয়ানী ইস্যু এখন এসপার উসপার হওয়ার শেষ পর্যায়ে।

নিষিদ্ধ বইমেলায় সামান্য হলেও ইসলামের অবস্থান এবার পরিষ্কার। বাধভাঙ্গা জোয়ারের মতো দীনদার পরহেজগার তরুণেরা, আলেম লেখক,পাঠক ও জ্ঞানপিপাসুরা বইমেলায় দাওয়াত হিকমত রহমত বরকত ও নববী লুতফ করম রাফাত আর মহব্বতের প্লাবন বইয়ে দিয়েছে।

আলহামদুলিল্লাহ। আমি খুব খুশী। আমি বড়ো আশাবাদী।আমার সাদা চুল, মেহেদী মাখা দাড়ি, আমার কঠোর কর্মক্লান্ত ভগ্নপ্রায় দেহ, আমার বিপন্নপ্রায় ভগ্নহৃদয় আবার মনে হয় আরও কিছু দিন পৃথিবীর আলো বাতাসে বেঁচে থাকার ইচ্ছা করার সাহস পাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *