আল্লামা আশরাফ আলীর ইন্তেকালে আল্লামা আহমদ শফীর শোক

দেশের বর্ষীয়ান আলেমেদীন, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলা‌দেশ (বেফাক) সিনিয়র সহসভাপতি ও স‌ম্মি‌লিত কওমী মাদরাসা শিক্ষা‌বোর্ড আলহাইআতুল উলয়ার কো-চেয়ারম্যান, ঢাকা মালিবাগ জামিয়ার প্রিন্সিপাল ও শাইখুল হাদীস আল্লামা আশরাফ আলী ইন্তেকালে গভীর শোক প্রকাশ ক‌রে‌ছেন দারুল উলূম হাটহাজারীর মহাপ‌রিচালক, আমী‌রে হেফাজত আল্লামা শাহ আহমদ শফী।

গণমাধ্য‌মে পাঠা‌নো এক শোকবার্তায় তি‌নি ব‌লেন, আল্লামা আশরাফ আলী রহ. দে‌শের একজন শীর্ষ অ‌া‌লেম ছি‌লেন। তাঁর যোগ্যতা ও দক্ষতা তাঁ‌কে সম্মান ও মর্যাদার স‌র্বোচ্চ আস‌নে সমাসীন ক‌রে‌ছিল। এ মহান আলে‌মের মৃত্যু‌তে আমি গভীর শোক প্রকাশ কর‌ছি এবং শোকসন্তপ্ত প‌রিবা‌রের প্র‌তি সম‌বেদনা জানা‌চ্ছি। মহান রব্বুল আলামীন তাঁকে জান্না‌তের স‌র্বোচ্চ স্থান দান করুন।

‌আল্লামা আহমদ শফী আরো ব‌লেন, আল্লামা আশরাফ আলী আমার খুব কা‌ছের ব্য‌ক্তি ছি‌লেন।‌ এত বড় ব্য‌ক্তি হওয়ার পরও উনার বিনয় ছি‌লো অনুসরণীয়। আমা‌কে উস্তা‌দের চে‌য়ে বে‌শি সম্মান ও মুহাব্বত কর‌তেন। দে‌শের শীর্ষ দু‌’টি শিক্ষা‌র্বো‌ডে তি‌নি অত্যন্ত দক্ষতার সঙ্গে দা‌য়িত্ব পালন ক‌রে আস‌ছি‌লেন। তার মৃত্যু‌তে দে‌শের ইসলামী অঙ্গণ একজন যোগ্য ও দরদী অ‌ভিভাবক হারা‌লো। এ শূন্যত‌া কখ‌নো পূরণ হবার নয়।

প্রসঙ্গত সোমবার (৩০ ডিসেম্বর) দিবাগত রাত ১টা ৪০ মিনিটে রাজধানীর আসগর আলী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার নামা‌জে জানাজা নিজ গ্রাম কুমিল্লা জেলার সদর দক্ষিণ উপজেলার অলিরবাজারের মাদরাসায় মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুর ২টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হওয়ার কথা র‌য়ে‌ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *